এখনই শেয়ার করুন।

Filled gas cylinder on the railway line! Kalindi Express was saved for a while

সংবাদ জনকণ্ঠ নিউজ ডেস্ক: ফের রেল দুর্ঘটনায় নাশকতার ছক। রেললাইনের উপর রাখা রয়েছে আস্ত গ্যাস সিলিন্ডার ! তবে কি উদ্দেশ্যপ্রণোদিতভাবে ঘটনা হচ্ছে রেল দুর্ঘটনা। অল্পের জন্য রক্ষা পেল যাত্রীবাহী কালীনদি এক্সপ্রেস। উত্তরপ্রদেশের প্রয়াগরাজ থেকে হরিয়ানার দিকে যাচ্ছিল ট্রেন। হঠাৎ করেই ট্রেন চালকের নজরে পড়ে রেললাইনের উপর রাখা রয়েছে গ্যাস সিলিন্ডার। লাইনের উপর কারা ওই সিলিন্ডার বসিয়ে দিয়ে গিয়েছেন তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

যেকোনো মুহূর্তে ঘটে যেতে পারতো দুর্ঘটনায় গ্যাস সিলিন্ডার বাস্ট করে উড়ে যেতে পারতো ট্রেনের বগি। ট্রেনের ধাক্কায় সিলিন্ডার ৫০ মিটার দূরে গিয়ে ছিটকে পরে বলে জানা যায় সঙ্গে সঙ্গে জরুরি ব্রেক দিয়ে ট্রেন থামিয়ে দেন চালক। রবিবার রাতে সিলিন্ডার ও বগীর সংঘর্ষের পর কানপুর এর কাছে কুড়ি মিনিট দাঁড়িয়েছিল কালিন্দি এক্সপ্রেস। যদিও ট্রেনের কোনো রকম ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা যায়। খবর পেয়ে রেলের আধিকারিকরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। রেল লাইনের উপরে একটি বোতলে পেট্রোল ভর্তি তরল রাখা ছিল বলেও জানান রেলের আধিকারিকরা সঙ্গে রয়েছে দেশলাই বাক্স।

পরিকল্পনা করে দুর্ঘটনা ঘটানোর ছক কসেছিলেন আততায়ীরা বলে মনে করা হচ্ছে। যদিও পুলিশ বা রেল এখনো পর্যন্ত এই তদন্তের ব্যাপারে কিছুই জানাতে চাইনি। রেলের ইজ্জত নগর ডিভিশনের জনসংযোগ আধিকারিক রাজেন্দ্র সিংহ বলেন, বোতলে যে তরল মিলেছে তা প্রাথমিকভাবেই পেট্রোল বলে মনে করা হচ্ছে। রেল লাইনের ধারে দেশলাই এবং বিস্ফোরক জাতীয় কিছু পাওয়া গিয়েছে। গোটা ঘটনার তদন্ত করছে রেল পুলিশ।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *