এখনই শেয়ার করুন।

Another train accident, Sabarmati Express derailed

সংবাদ জনকণ্ঠ ডেস্ক: রেলকে যেন ট্রেন দুর্ঘটনা পিছু ছাড়ছে না! গত রাতে মালগাড়ি লাইনচ্যুত হয়। আর এবার প্যাসেঞ্জার ভর্তি ট্রেনই ফের লাইনচ্যুত হল। ফের ট্রেন দুর্ঘটনা। কয়েক সপ্তাহ আগেই চক্রধরপুরে লাইনচ্যুত হয়ে যায় হাওড়া থেকে মুম্বইগামী ট্রেন। আর এবার ভোর রাতে লাইনচ্যুত হয়ে গেল সবরমতী এক্সপ্রেস। অন্তত ২০টি কোচ লাইনচ্যুত হয়েছে বলে সূত্রের খবর। ট্রেনে ছিলেন প্রায় ১৩০০ যাত্রী।

গত কয়েকমাসে একাধিক রেল দুর্ঘটনার খবরে উদ্বেগ বেড়েছে যাত্রীদের। গত জুন মাসে শিয়ালদহের দিকে যাওয়া পথে দুর্ঘটনার মুখে পড়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। অতি সম্প্রতি চক্রধরপুরে দুর্ঘটনার মুখে পড়ে হাওড়া-মুম্বই মেল। দুটি ঘটনাতেই একাধিক যাত্রীর মৃত্যু হয়। প্রশ্ন ওঠে রেলের নিরাপত্তা নিয়ে। সেই দুই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের লাইনচ্যুত যাত্রীবাহী ট্রেন।

যা জানা যাচ্ছে, শনিবার ভোররাতে উত্তর প্রদেশের কানপুর ও ভীমসেন স্টেশনের মাঝে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনটি। ট্রেনের নম্বর হল ১৯১৬৮। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। যাত্রীরা সকলে সুরক্ষিত আছে বলেই জানা যাচ্ছে। তাঁদেরকে কানপুর পর্যন্ত পৌঁছে দেওয়ার জন্য বাসের ব্যবস্থা করেছে রেল।

রেল সূত্রের খবর, একটি বোল্ডার ছিল রেল লাইনে। তাতে ধাক্কা লাগে ইঞ্জিনের। ফলে ক্ষতিগ্রস্ত হয় সেই ইঞ্জিনটি। তার জেরেই এই দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে মনে করছে রেল। রেল ঘটনার তদন্ত শুরু করেছে। কয়েকটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে রেলের তরফে। নম্বরগুলি হল- ০৫৩২-২৪০৮১২৮, ০৫৩২-২৪০৭৩৫৩, ০৫৩২-২৪০৮১৪৯। সবরমতী এক্সপ্রেসের এই দুর্ঘটনার কারণ অবশ্য স্পষ্ট নয়, তবে বারবার এই ঘটনায় আতঙ্ক বাড়ছে রেল যাত্রীদের মধ্যে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *