এখনই শেয়ার করুন।

পাঁচশত বছরের অপেক্ষার শেষে রামলালা ফিরেছেন ঘরে। অযোধ্যায় তৈরি হয়েছে রাম মন্দির আর সেখানে আজ প্রথম রামনবমী উদযাপন উপলক্ষে উন্মাদনা। এই রামনবমী বিশেষ হয়ে উঠবে রামলালার সূর্য অভিষেকের মাধ্যমে।

সূর্য তিলক এবং সূর্য অভিষেক সংস্কৃত অর্থে যা বিশুদ্ধিকরন। রাম লালার কপালে বসানো হবে সূর্য তিলক এবং সেখানে পতিত হবে সূর্যের আলো। সেই ছটা ছড়িয়ে যাবে গোটা রাম মন্দির জুড়ে। রাম জন্মভূমি ট্রাস্ট এর তরফে রামলাল আর প্রথম সূর্য অভিষেক নিয়ে জোরদার প্রস্তুতি চালানো হচ্ছে। বুধবার দুপুর বারোটা ১৬ মিনিটে এই অভিষেক সম্পন্ন হয়েছে। প্রথম সূর্যের ছটা পড়েছে এই সূর্য তিলকের উপরে। সূর্য অভিষেকের জন্য এক বিশেষ ক্ষমতা সম্পন্ন আয়না প্রতিস্থাপিত হয়েছে । আজ ১৭ই এপ্রিল রামনবমী এই উপলক্ষে অযোধ্যার রাম মন্দিরে চলছে পূজার্চনা।

লক্ষ লক্ষ ভক্ত রামলালার দর্শন পেতে উপস্থিত হয়েছেন। রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট সূত্রে খবর, ভোর সাড়ে তিনটায় মন্দির খুলে দেওয়া হয়েছে। রাত এগারোটা পর্যন্ত দর্শন করা যাবে রামলালাকে। ১৯ ঘন্টা মন্দিরের দরজা খোলা থাকবে। খাবার নিবেদনের সময় মাত্র পাঁচ মিনিটের জন্য পর্দা বন্ধ থাকবে। পুরো মন্দির চত্বরে কেবল রামের ভজন এবং স্তুতি জপ করা হবে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *