এখনই শেয়ার করুন।

The former minister of prisons of the state passed away!

ডেস্ক: রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী প্রয়াত। দীর্ঘ দিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন তিনি। চিকিৎসা চলছিল এসএসকেএম হাসপাতালে। শনিবার সকাল পৌনে ৭টা নাগাদ সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিশ্বনাথ। বয়স হয়েছিল ৮৩ বছর। বিশ্বনাথের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শনিবার রাজ্যের সমস্ত সরকারি দফতরে অর্ধদিবস ছুটির ঘোষণা করা হয়েছে।বাম আমলের মন্ত্রী ছিলেন বিশ্বনাথ।

টানা সাত বার বালুরঘাট থেকে আরএসপির টিকিটে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। ৩৪ বছরের বাম শাসনকালের মধ্যে প্রায় আড়াই দশক ধরে মন্ত্রিত্ব সামলেছেন তিনি। ১৯৮৭ থেকে ২০১১ সাল পর্যন্ত রাজ্যের কারা ও সমাজকল্যাণ দফতরের দায়িত্বে ছিলেন তিনি। ১৯৭৭ সালে প্রথম বার বিধায়ক হন বিশ্বনাথ। ২০১১ সালে তৃণমূলের শঙ্কর চক্রবর্তীর কাছে হেরে গিয়েছিলেন তিনি।কয়েক বছর আগে বিশ্বনাথ চৌধুরী ক্যানসারে আক্রান্ত হন। তাঁর চিকিৎসা চলছিল শহরের একটি বেসরকারি হাসপাতালে। কিন্তু সেখানে চিকিৎসার খরচ বহন করতে পারছিল না তাঁর পরিবার। দলের পক্ষেও বেসরকারি হাসপাতালে চিকিৎসা চালিয়ে নিয়ে যাওয়া ক্রমশ কঠিন হয়ে পড়ছিল।

বিশ্বনাথের অসুস্থতার খবর পেয়ে মুখ্যমন্ত্রী এসএসকেএম হাসপাতালে তাঁর চিকিৎসার বন্দোবস্ত করে দিয়েছিলেন কিছু দিন আগে।গত সপ্তাহেই তাঁর অসুস্থতার খবর পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি নিজে এসএসকেএমের সুপারের সঙ্গে যোগাযোগ করেছিলেন বলে খবর। ১৬ জুলাই এসএসকেএমে ভর্তি করানো হয় প্রাক্তন মন্ত্রীকে। সেখানেই শনিবার সকালে মৃত্যু হয়েছে তাঁর।

মৃত্যুতে শোকপ্রকাশ করে এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন মমতা। যা জানা যাচ্ছে, বিশ্বনাথ চৌধুরীর মরদেহ বালুরঘাটে নিয়ে যাওয়া হবে। সেখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *