এখনই শেয়ার করুন।

বারবার সিভিক ভলেন্টিয়ারদের প্রতি সদয় হয়েছেন মুখ্যমন্ত্রী। এবার তাদের জন্য দৈনিক মজুরি বৃদ্ধি করল সরকার। সোমবার নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে ভিলেজ পুলিশ বা সিভিক ভলেন্টিয়ারদের দৈনিক মজুরি বাড়ানো হচ্ছে। ভিলেজ পুলিশদের মজুরি বাড়ানো হচ্ছে 34 টাকা করে। অর্থাৎ মাসিক বেতন বাড়ছে এক হাজার।

গত বছর মার্চ মাসে রাজ্য পুলিশ কলকাতা পুলিশের সিভিক ভলেন্টিয়ার এবং ভিলেজ পুলিশদের বেতন বাড়ানো হয়। বাজেট অধিবেশনে 180 কোটি টাকা বরাদ্দ করা হয়। চলতি বছরের শুরুতেই বোনাস দেওয়ার কথা ঘোষণা করেন মমতা। জানানো হয় প্রত্যেকে 5300 টাকা করে বোনাস পাবেন। এই বোনাস আগে ছিল 2000 টাকা। 2023 সালে পুজোতেও বোনাসের ভাগ্য বেশ ভাল ছিল সিভিকদের। চলতি বছর আবারো বৃদ্ধি করা হলো বোনাস।

প্রসঙ্গত সিভিক ভলেন্টিয়ারদের জন্য নানান সুযোগ এবং উপহার দিতে দেখা গিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীকে। কখনো রাজ্য পুলিশের নিয়োগের সিভিকদের ছাড়, আবার কখনো চাকরি ক্ষেত্রে বিশেষ সুযোগের বন্দোবস্ত করা হয়। রাজ্য পুলিশের ডান হাত হিসেবেও সিভিক ভলেন্টিয়ারদের অভিহিত করেছেন মুখ্যমন্ত্রী।

সিভিকদের কাজে যথেষ্ট খুশি বলেও বারবার জানিয়েছেন মমতা। চলতি লোকসভা ভোটে পুলিশের পাশাপাশি অতি সক্রিয়তা গ্রহণ করেছে সিভিক ভলেন্টিয়াররা। তাই তাদের জন্য উপহার হিসেবে এই দৈনিক মজুরি বৃদ্ধি বলেই মনে করছে বিভিন্ন মহল।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *