এখনই শেয়ার করুন।

রাজ্য: রাজ্যে প্রথম দফার লোকসভা ভোট আগামী ১৯ এপ্রিল। এখন লক্ষাধিক ভোটারের কাছে পৌঁছল ভোটার আইডি কার্ড। যা নিয়ে এবার অসন্তোষ কমিশনের। কেন পৌঁছাচ্ছে না ভোটার কার্ড? কেন সমন্বয়ের অভাব? তা নিয়ে এ বার কমিশন রাজ্যের জেলাশাসক তথা ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারদের প্রয়োজনীয় পদক্ষেপ করতে নির্দেশ দিল কমিশন।

কমিশন সূত্রে খবর, যত সংখ্যক ভোটার আইডি কার্ড ছাপা হয়েছে আর যত সংখ্যক ভোটার কার্ড পাঠানো হয়েছে তার সঙ্গে অনেকটাই ফারাক আছে। কমিশন সূত্রে খবর, লক্ষাধিক ভোটার আইডি কার্ড না পাঠানোয় এবার জেলাশাসকদের সরাসরি মনিটর বা নজরদারির নির্দেশ দেওয়া হয়েছে।কমিশন সূত্রে জানা গিয়েছে, ৩০ লক্ষ ৩৭ হাজার ৩৭ টি ভোটার আইডি কার্ড ছাপানোর জন্য ওয়ার্ক অর্ডার দেওয়া হয়। যার মধ্য এখনও পর্য্ন্ত ২৫ লক্ষ ৬৪ হাজার ৪৩৫টি ভোটার কার্ড পাঠানো হয়েছে ভোটারদের কাছে। বাকি ভোটার কার্ড মূলত কার্ড পৌঁছে না দেওয়ার জন্য এখনও সঠিক হিসাব পাওয়া যায়নি।

কমিশন সূত্রে খবর বৃহস্পতিবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক রাজ্যের সব জেলাশাসক ও ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারদের এই সমস্যা সমাধানের দ্রুত নির্দেশ দেন। পাশাপাশি রাজ্যে আগামী সপ্তাহে দুই বিশেষ পর্যবেক্ষক আসছে।কমিশন সূত্রে খবর, বিশেষ পুলিশ অবজারভার হিসাবে অনিল কুমার শর্মা, বিশেষ সাধারণ অবজারভার হিসাবে অলোক সিনহাকে পাঠাচ্ছে কমিশন। এদিনই জানানো হয়েছে সিইও দফতরকে। খুব শীঘ্রই রাজ্যে আসছেন তাঁরা। রাজ্যের সাত দফা নির্বাচন পরিচালনা করবেন তারা।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *