এখনই শেয়ার করুন।

দুর্ঘটনার স্মৃতিকে পিছনে ফেলে আবারো দ্রুতগতিতে ছুটলো কামাখ্যা গান্ধীধাম এক্সপ্রেস। পাশেই পড়ে রয়েছে ছিন্নভিন্ন কাঞ্চনজঙ্ঘার বগি। সোমবার ভয়াবহ দুর্ঘটনার পর প্রথম ট্রেন চলল রাঙাপানি এলাকা দিয়ে। এই রাঙাপানি এবং নিচবাড়ি এলাকার মধ্যবর্তী স্থানে ফাঁসিদেওয়ায় ঘটে গিয়েছিল মর্মান্তিক ঘটনা।

মালগাড়ির ধাক্কায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এর দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। ডাউনলাইনে মঙ্গলবার সকালে কামাখ্যা গান্ধীধাম এক্সপ্রেস ট্রেনটি চলাচল করে সফলভাবে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এর পিছনে তিনটি বগি লাইনচ্যুত হয় কমপক্ষে দশজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রায় পঞ্চাশ জন। একই লাইনে দুটি ট্রেন কিভাবে চলে এল তার তদন্তের দাবি উঠেছে পাশাপাশি কবচ সিস্টেম ও কাঞ্চনজঙ্গা এক্সপ্রেস এর মতন ট্রেন গুলিতে নতুন এলএইচবি কোচের দাবিও উঠেছে। ক্যামেরার মুখোমুখি হয়ে কাটিহার ডিভিশনের ডিআরএম সুরেন্দ্র কুমার জানিয়েছেন, যুদ্ধকালীন তৎপরতায় রেলকর্মীরা কাজ করেছেন।

ওয়াগন এবং বগি সরানোর কাজ চলেছে। আপ লাইনে গতকাল রাত থেকেই শুরু হয়ে গিয়েছে ট্রেন চলাচল। ডাউন লাইনে আড়াই ঘন্টার মধ্যেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে। তবে যে ট্রেনগুলি বাতিল রয়েছে সেগুলি চালানো হবে না।

কিছু কিছু ট্রেন বাতিল করা হয়েছে, যদিও পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। এদিকে আজ এবং আগামীকাল দু দিন চলবে তদন্ত। ঠিক কি কারনে এই ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হবে। বৃষ্টি মাথায় নিয়ে চলছে উদ্ধারকার্য।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *