এখনই শেয়ার করুন।
Protest marches across the state against the RGkar incident.

সংবাদ জনকণ্ঠ ডেস্ক: এই মুহুর্তে গোটা রাজ্যই সরগরম আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের মহিলা ট্রেনি চিকিৎসকের খুনের ঘটনায়। দোষীর কঠোর থেকে কঠোরতম শাস্তির দাবি জানাচ্ছেন প্রত্যেকেই। এই প্রতিবাদের আঁচ শুধু এরাজ্যে নয়, ছড়িয়ে পড়েছে রাজধানী, পাঞ্জাবেও। শুধু মেডিকেলের পড়ুয়ারা নয়, এবার প্রতিবাদে রাস্তায় নেমেছে বিভিন্ন রাজনৈতিক দল গুলিও।

এদিন সকালে আরজি কর হাসপাতালের সামনে প্রথমে বিক্ষোভ দেখায় কংগ্রেস। আর তারপর ভারতীয় জনতা পার্টির সদস্যরা দেখান বিক্ষোভ। শুক্রবার যেভাবে নার্সিং স্টুডেন্টের রহস্যজনক মৃত্যু হয়েছে তারই প্রতিবাদে আজকে বিজেপির বিক্ষোভ কর্মসূচি ছিল হাসপাতালের সামনে। কিন্তু এখন হাসপাতাল ঘিরে রেখেছে পুলিশ। ফলে পরিস্থিতি সামাল দিতে গিয়ে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিজেপির কর্মী সমর্থকেরা। তাঁদের কথায়, “আইনশৃঙ্খলার অবনতি ঘটেছে, রাজ্যের পুলিশ অপদার্থতা করছে। রাজ্যের মানুষের পুলিশের উপর থেকে আস্থা উঠে যাচ্ছে দিনের পর দিন। সকল দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আর সেই জন্যেই সিবিআই তদন্ত করতে হবে এই ঘটনার”।

খানিকক্ষণ এই অবরোধ চলার পর পুলিশ সেই অবরোধ তুলে দেয়।এদিকে কলকাতার পাশাপাশি অন্যান্য জেলাতেও এদিন দেখা যায় বিক্ষোভের ছবি, প্রতিবাদের ছবি। আরজি কর হাসপাতাল কাণ্ডের প্রতিবাদে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ও বিচার বিভাগীয় তদন্তের দাবিতে দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুরে এসডিও অফিসের সামনে বিক্ষোভ দেখায় ছাত্র পরিষদ। এদিন বিক্ষোভে উপস্থিত ছিলেন ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ।

পাশাপাশি বালুরঘাটে প্রতিবাদ মিছিল করে SUCI। শনিবার দুপুরে বালুরঘাট বিশ্বাসপাড়া থেকে প্রতিবাদ মিছিলটি শুরু হয়। যা গোটা শহর পরিক্রমা করার পর বালুরঘাট জেলা প্রশাসনিক ভবনের সামনে আসে এবং বিক্ষোভ প্রদর্শন করে।, এসইউসিআই নেত্রীআরজি করের ঘটনায় উত্তাল জলপাইগুড়ির মেডিক্যাল কলেজ, রাতে মোমবাতি জ্বালিয়ে এবং সকালে প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ দেখালেন জলপাইগুড়ি মেডিকেল কলেজের পড়ুয়ারা।

শনিবার জলপাইগুড়ি মেডিকেল কলেজ ও হাসপাতালের ছাত্র সংগঠনের পক্ষ থেকে এই ঘটনার তীব্র প্রতিবাদ করার পাশাপশি কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করা হয়।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *