এখনই শেয়ার করুন।

Murmuring between the cold storage authorities and traders, excitement about the potatoes!

পশ্চিমবঙ্গ প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি ও পশ্চিমবঙ্গ হিমঘর অ্যাসোসিয়েশনের যৌথ সিদ্ধান্ত অনুযায়ী এবার অনির্দিষ্টকালের জন্য হিমঘরগুলিতে কর্মবিরতি চলছে। এই সিদ্ধান্ত অনুসারে, কোনও আলু হিমঘর থেকে নামানো হবে না।এদিকে চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতের বকছড়ি খাঁন হিমঘর থেকে আলু নামানোর চেষ্টা হওয়ায় হিমঘর কর্তৃপক্ষ ও ব্যবসায়ীদের মধ্যে তুমুল বচসা বেধে যায়।

ঘটনা সূত্রে জানা যায়,পশ্চিমবঙ্গ প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির চন্দ্রকোনা টাউন ইউনিটের পদাধিকারী ও জেলার পদাধিকারী ও সদস্যরা কর্মবিরতির খবর পেয়ে বকছড়ি খাঁন হিমঘরে পৌঁছান। হিমঘরে পৌঁছাতেই শুরু হয়ে যায় হিমঘর কর্তৃপক্ষের সাথে ব্যবসায়ী সমিতির তুমুল বচসা ও কথাকাটাকাটি।পরিস্থিতি সামাল দিতে দীর্ঘ বৈঠকের পর উভয় পক্ষ সমাধানে পৌঁছায়।

কোল্ড স্টোর কর্তৃপক্ষ মাল মানবে না বলেই জানিয়ে দেয় যদিও এদিন স্টোর মালিক গফুর খাঁন সংবাদ প্রতিনিধিদের সামনে তেমন কিছু না বললেও, সমস্যার সমাধান হয়ে গিয়েছে বলে তিনি জানিয়েছেন ।

তবে এই ঘটনায় প্রভাব পড়তে পারে বলে একাংশের মত,ফলে অনির্দিষ্টকালের জন্য হিমঘর বন্ধ থাকায় আলু বাজারে প্রভাব পড়তে পারে।আলুর দাম বাড়তে পারে।এমন কি কৃষকদের মধ্যে উদ্বেগ দেখা দিতে পারে।তবে, দুই পক্ষের মধ্যে আলোচনা চলছে।আশা করা হচ্ছে দ্রুত সমস্যার সমাধান হবে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *