এখনই শেয়ার করুন।

Students sit on the state road to demand renovation of the school building.

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: স্কুল বিল্ডিং সংস্কারের দাবিতে স্কুল ড্রেস পরে বই খুলে রাজ্য সড়কের ওপর বসে অবরোধ করল ক্ষুদেব পড়ুয়াদের দল আর এই অবরোধ এর জেরে স্তব্ধ হয়ে গেল গুরুত্বপূর্ণ রাজ্য সড়ক। মঙ্গলবার এমন ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালে।পড়ুয়া ও তাদের অভিভাবকদের দাবি দীর্ঘদিন ধরেই চরম বেহাল অবস্থায় শহরের বুকের অন্যতম নামকরা প্রাথমিক বিদ্যালয় প্রসন্নময়ী প্রাথমিক বিদ্যালয়।

ভেঙে পড়েছে স্কুল বিল্ডিং এর একাংশ বৃষ্টি হলেই ছাদ থেকে চুঙিয়ে পড়ে জল।একাধিকবার প্রশাসনে দারস্থ হয়ে আশ্বাস ছাড়া আখেরে মেলেনি কিছুই।তাই অভিভাবকদের নিয়ে মঙ্গলবার স্কুলের সময় হতেই বই খাতা রাজ্য সড়কের ওপর বসে পড়ল কচিকাঁচাদের দল।

স্কুল সূত্রে জানা গিয়েছে শহরের বুকে অন্যতম প্রাচীন স্কুলটির বর্তমানে পূর্বা সংখ্যা ৩০০ র বেশি এবং শিক্ষক রয়েছেন ১০ জন এত পড়ুয়া থাকা সত্ত্বেও স্কুল বিল্ডিং না থাকার কারণেই ফিরে যেতে হয় অধিকাংশ ছাত্র-ছাত্রীদের।শিক্ষকদের সবসময় ভয়ে থাকতে হয় যে কোন সময় জরাজীর্ণ ছাদের চাঙড় খুলে পড়তে পারে ছাত্র-ছাত্রীদের উপর।বিক্ষোভ স্থলে পৌঁছে যায় পুলিশ এবং প্রশাসনের আধিকারিকরা। ঘাটালে মহকুমা শাসক সুমন বিশ্বাসের মৌখিক আশ্বাসে এদিনকার মত অবরোধ উঠে গেলেও ক্ষোভের আগুন থেকেই যায় অভিভাবকদের মধ্যে।

মাহকুমা শাসক জানান স্কুল বিল্ডিং মেরামতের ব্যাপারে জেলা পরিষদের সাথে একাধিকবার কথা হয়েছে। আগামীকাল আবার এই বিষয়ে কথা বলে যত দ্রুত এই সংস্কারের কাজ শুরু করা যায় এ ব্যাপারে তিনি সচেষ্ট হবেন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *