এখনই শেয়ার করুন।

Pinglar pot artists wanted to judge Nirbhaya with colors and music!

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: আরজি করে অভায়ার বিচার চেয়ে রাস্তায় নেমেছেন রাজনৈতিক দল থেকে ছাত্র , যুবা মহিলা সহ রাজ্যের নানা স্তরের মানুষ। রাজ্য ছড়িয়ে এই ইস্যু দেশের বাইরে বিদেশের মাটিতেও আছড়ে পড়েছে।সবাই এর একটাই দাবি, “নির্যাতিতার বিচার চাই” প্রতিবাদ, শান্তি মিছিল দিকে দিকে।এবার সেই রেশ এসে পড়লো পশ্চিম মেদিনীপুর জেলার পিংলার পটুয়া পাড়ায়।

দেশের নানা সময় নানান ইস্যু নিয়ে তুলি কলমের খোঁচায় পট চিত্র এঁকে গান বেঁধেছেন শিল্পিরা। এবার গোটা দেশ যখন আভায়ার বিচারের দাবিতে সোচ্চার, তখন পিংলার পটুয়া পাড়া কি আর চুপ থাকবে?

পশ্চিম মেদিনীপুর জেলার বিখ্যাত পট শিল্পের গ্রাম নয়া তে পট শিল্পীরা তাদের রং তুলিতে চিত্র অঙ্কন করে সুর দিয়ে ‘আরজি কর’ নিয়ে আওয়াজ তুললেন ! গানটিতে কণ্ঠ দিয়েছেন আন্তর্জাতিক খ্যাতনামা পট শিল্পী বাহাদুর চিত্রকর। এছাড়াও সাবিনা চিত্রকর, রুপসানা চিত্রকর, নাজিরা চিত্রকর, রাজেশ চিত্রকর এবং নাজরা চিত্রকর একত্রে সুর দিয়ে অভায়ার বিচার চেয়ে চাইলেন।

পটচিত্রের মাধ্যমে গ্রামীণ জীবন ও সংস্কৃতির বর্ণনা দেওয়ার পাশাপাশি এবার গানের মাধ্যমেও সমাজকে একটা বার্তা দেওয়ার চেষ্টা করলেন পট শিল্পীরা। তাঁদের একটাই দাবি, “বিচার পাক নির্ভয়া”

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *