এখনই শেয়ার করুন।

শেষ হল ষষ্ঠ দফার নির্বাচন। একাধিক বিক্ষিপ্ত অশান্তির ঘটনা নিয়েই শেষ হল এদিনের নির্বাচন। কখনই অবশ্য বলা যাবে না ভোট হয়েছে শান্তিপূর্ণ! কেননা আজ সারাদিনের চিত্র মোটেই সেই কথা জানান দেয় না। তবে হ্যাঁ এই এতো কিছুর মধ্যে একজনকে দেখা গিয়েছে একেবারে অন্য মুডে। তিনি এদিন সকাল থেকে নিজেকে ধরা দিয়েছেন কুলকাল চকলেট বয় হিসেবে। তাই তাঁকে দেখার, তাঁর সাথে সেলফি তোলার ঝোঁকও দেখা যায় সাধারণ মানুষের মধ্যে।

ঠিকই ধরেছেন, তিনি হলেন ঘাটালের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে দেব।এদিন সকালে দেবের বুথ পরিদর্শন শুরু হয়, বাইক সওয়ারেই। প্রথমে যেখানে যান, সেখানে বয়স্ক মহিলার পা ছুঁয়ে আশীর্বাদ নেন, তারপর সেলফি তোলেন ফ্যানেদের সাথে। এদিন প্রথম ভোটারদের সাথেও জমিয়ে আড্ডা মারতে দেখা যায় ঘাটালের বিদায়ী সাংসদকে। আর তারপরই এদিন জয় একপ্রকার নিশ্চিত ধরে বিজয় মিছিলেও মাততে দেখা গেল অভিনেতাকে। যেখানে তাঁর বিরোধী বিজেপি প্রার্থী, হিরণ সকাল থেকে গুচ্ছ গুচ্ছ অভিযোগ নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, সেখানে এদিন এই ভাবেই আবির খেলায় মাতলেন দেব।

তারই তৃণমূল কর্মী সমর্থকদের সাথে উচ্ছ্বাস করতে দেখা গেল তাঁকে। এদিন ঘাটাল লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী দেব পিংলা আসার পর প্রার্থীর সামনেই সবুজ আবির খেলেন তৃণমূল কর্মী সমর্থকেরা। ঠিক যেন বিজয় উল্লাসের ছবি ধরা পড়ে এখানে। দেবকে ফুলের মালা পড়িয়ে সম্বর্ধনা জানান কর্মী সমর্থকেরা। ষষ্ঠ দফা নির্বাচনে বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তির খবর সামনে এলেও ঘাটাল লোকসভা কেন্দ্রের পিংলা এলাকায় এদিন দেখা যায় বিজয় উল্লাসের ছবি।

সবুজ আবির মেখে বিজয় উল্লাসে মাতেন কর্মী সমর্থকেরা। এরপর দেব স্থানীয় একটি চন্ডী মন্দিরে পুজো দেন। দেবের সঙ্গে এদিন উপস্থিত ছিলেন পিংলার বিধায়ক অজিত মাইতি সহ অন্যান্যরা। দেবের কথা অনুযায়ী, এই উল্লাস মানুষজনের পরিশ্রমের ফল। তবে এবছর যেন এটাই ট্রেন্ড ঘাসফুলের। শেষ কয়েক দফাতেই দেখা গিয়েছে এই চিত্র। তবে কি এরা সত্যিই জয়ী হয়ে গিয়েছেন? নাকি সব কিছুই দৃষ্টি আকর্ষণের বিষয়? ভোটের দিন বিজয় ছবি রাজনৈতিকভাবে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকেই।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *