এখনই শেয়ার করুন।

Bird flu scare, chicken-eggs from Orissa banned in Bengal. Naka checking district police.

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: উড়িষ্যার পুরীতে বার্ড ফ্লু, হাজার হাজার মুরগি মৃত। সূত্র মারফত খবর,উড়িষ্যার পুরী জেলার পিপিলি এলাকায় বার্ড ফ্লু সংক্রমণের খবরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রচুর সংখ্যক মুরগি মারা যাচ্ছে। ফলে, উড়িষ্যার বিভিন্ন জেলায় এই ভাইরাসের প্রাদুর্ভাবের আশঙ্কা দেখা দিয়েছে।

বাংলায় সতর্কতা, সীমান্তে নাকা চেকিংএই পরিস্থিতিতে বাংলায় সতর্কতা অবলম্বন করা হয়েছে। উড়িষ্যা থেকে বাংলায় মুরগি ও ডিমের আনাগোনা বন্ধ করার জন্য পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সীমান্তে নাকা চেকিং শুরু করেছে। পশ্চিম মেদিনীপুর জেলার বেলদার ও দাঁতন থানায় কড়া ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।দাঁতন থানার সোনাকোনিয়া এলাকায় পুলিশের তরফে কঠোর নজরদারি চলছে। উড়িষ্যা থেকে আসা মুরগি ও ডিমের গাড়িগুলিকে ফেরত পাঠানো হচ্ছে।বেলদার এসডিপিও এবং দাঁতন থানার আইসির উপস্থিতিতে প্রতিটি গাড়িকে দাঁড় করিয়ে চেক করা হচ্ছে।

যদি কোনো গাড়িতে মুরগি বা ডিম পাওয়া যায়, তবে তা উড়িষ্যায় ফেরত পাঠানো হচ্ছে।জনস্বাস্থ্যের ঝুঁকিবার্ড ফ্লু মানুষের জন্যও সংক্রামক হতে পারে। তাই এই পরিস্থিতিতে স্বাস্থ্য বিভাগের তরফ থেকে সতর্কতার জন্য জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *