এখনই শেয়ার করুন।

ভোটের ফলাফল প্রকাশের পরেই প্রশাসনিক রদবদল রাজ্যে। মিনাখার এসডিও থেকে বসিরহাট থানার আইসি অনেকেই পড়েছিলেন নির্বাচন কমিশনের কোপে। এমনকি ভোটের আগে রুটিন বদল হয়েছিল বিভিন্ন থানায়। বদল করা হয়েছিল বিভিন্ন জেলার পুলিশ সুপারদের। তার মধ্যে অন্যতম পশ্চিম মেদিনীপুর জেলায় প্রাক্তন পুলিশ সুপার ধৃতিমান সরকার।

এক সভায় প্রকাশের ধৃতিমানকে তৃণমূলের চামচা বলে আক্রমণ করেছিলেন শুভেন্দু অধিকারী। এমনকি তার ব্যক্তিগত সম্পর্কেও কটাক্ষ করতে শোনা যায় বিরোধী দল নেতাকে। তার অনতি বিলম্ব পরেই বদলি করা হয় ধৃতিমানকে। কিন্তু ফের পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব নিতে চলেছেন ধৃতিমান সরকার। পশ্চিম মেদিনীপুরে লোকসভা ভোটের পাঁচ দিন আগে তাকে বদলি করা হয়েছিল নির্বাচন কমিশনের তরফ। তার জায়গায় এসেছিলেন সোনাওয়ানে কুলদীপ সুরেশ। ভোটের আগেই সরানো নিয়ে শুরু হয়েছিল জল্পনা। জল্পনা আরো বাড়িয়ে তুলেছিল খড়গপুর সংলগ্ন একটি হোটেলে বিজেপি নেতার কাছ থেকে লক্ষ লক্ষ টাকা উদ্ধারের পরদিন পুলিশ সুপারের বদলি ঘিরে। তৃণমূলের পক্ষ থেকে মোদি সরকারকে ধৃতিমানকে বদলি করা নিয়ে তোপ দেগেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তিনি সমাজ মাধ্যমে লিখেছিলেন যে জেলায় বিজেপি নেতাকে হিসাব বহির্ভূত নগদ লক্ষ লক্ষ টাকা সহ পুলিশ ধরেছে সেই জেলার পুলিশ সুপারকে সরালো কমিশন এটাই মোদীর গ্যারান্টি। বিজেপি ভোট কিনতে চেয়েছিল এই টাকা দিয়ে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে ভোট প্রক্রিয়া শেষ হতেই পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার হিসেবে পুনরায় দায়িত্ব দেওয়া হয়েছে ধৃতিমান সরকারকে। মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে রাজ্য পুলিশের তরফ থেকে। অন্যদিকে কুলদীপ সুরেশকে ডিসিআর ব্যারাকপুরে পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *