এখনই শেয়ার করুন।

কথা দিয়ে কথা রাখার মানুষ দেব। নির্বাচন এর প্রচারে নানা ভাবে বিরোধী প্রার্থী দেব কে আক্রমন করলেও দেব কিন্তু শান্ত ভঙ্গিতে ই প্রচারে ঝড় তুলেছিলেন ঘাটাল লোকসভা জুড়ে।আর তাতে তিনি যে মানুষের মন জয় করতে পেরেছেন তা একপ্রকার নিশ্চিত। রাজ্যের অন্যান্য প্রার্থীর থেকে সম্পূর্ণ আলাদা দেব,তা তিনি নানা ভাবে প্রমান করেছেন।

এবারের লোকসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার দিন দেব রক্তদান করার পাশাপাশি অঙ্গীকার করেছিলেন উন্নয়ন তথা তাপমাত্রা নিয়ন্ত্রণ এর ক্ষেত্রে তিনি যত ভোট পাবেন ,তত গাছ লাগাবেন।আর এই অঙ্গীকার করার পরেই এক সুন্দর মানসিকতার যে পরিচয় দেব দিয়েছেন,তা আর বলার কিছু বাকি থাকে না।সেই মতো দেব প্রায় আট লক্ষ ভোট পেয়ে জয়ী হয়েছেন ঘাটাল লোকসভা নির্বাচনে। পরাজিত করেছেন বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় কে।আর এই নিয়ে তিনি শুধু জয়লাভ ই করেননি, করেছেন সাংসদ হিসেবে হ্যটিক। তাই সেই অঙ্গীকার এ আর দেরি না করে সেই পথে আজ থেকেই শুরু করলেন তার দেওয়া কথা।

জানা গিয়েছে,তিনি দশটি নার্সারি থেকে ৮ লক্ষ চারাগাছ এর বরাদ্দ করেছেন।আজ থেকে তার নিজের লোকসভা এলাকায় এই গাছ তিনি লাগানোর কাজ শুরু করবেন।সেইমতো রবিবার দেব অসহ্য গরম কে উপেক্ষা করেই নিজে উপস্থিত হয়ে ঘাটাল লোকসভার অন্তর্গত সবং এর উচিৎপুর ,ডেবরা ব্লক এর ভজহরি বিদ্যালয় ময়দানে নিজে হাতে বেশ কয়েকটি চারা গাছ রোপণ করলেন।

পাশাপাশি উপস্থিত মানুষজনদের উপহার দিলেন একটি করে গাছ ও মিষ্টি।পাশাপশি এদিন খড়গপুর লোকাল এর বসন্তপুর, পাঁশকুড়া এর জিয়াখালি,ঘাটাল এর কুঠিঘাট,দাসপুর এর উত্তর বাড় ও চেচুয়াহাট সহ একাধিক এলাকায় এই গাছ লাগানোর কর্মসূচি নেওয়া হয়েছে। দেবের এই উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন সকলেই।এমন মহান উদ্যোগে খুশি এলাকার মানুষজন। বিশ্ব উষ্ণায়ন নিয়ন্ত্রণ করতে এই উদ্যোগ অনেক অংশে কাজে আসবে বলে মনে করা হচ্ছে।তবে পরবর্তী সময়ে নানা পর্যায়ে আরো গাছ লাগানোর কর্মসূচি গ্ৰহণ করা হবে বলে জানা গিয়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *