এখনই শেয়ার করুন।

A night for the victim doctor! Today the roads of Bengal are occupied by women. Crowd of protestors in Balichak, Paschim Medinipur

সুদীপ প্রধান, পশ্চিম মেদিনীপুর: বিচার চায় তিলোত্তমা। ফুঁসছে গোটা রাজ্য তথা দেশ। আছড়ে পড়ছে ডাক্তারদের ক্ষোভ। পথে নেমেছে আম-আদমিও। কেননা বিষয় ঘরের মেয়ের নিরাপত্তা, সম্মান, জীবন। তাই এর সাথে শুধু ক্ষোভ না জড়িয়ে রয়েছে আবেগও। ইতিমধ্যেই আরজি কর মামলায় ইস্তফা দিয়ে দিয়েছেন আরজি করের অধ্যক্ষ। রাজ্য পুলিশের হাত থেকে তদন্তভার চলে গিয়েছে সিবিআইয়ের কাছে।

আর আজ এই সবের মাঝে স্বাধীনতা দিবসের মধ্যরাতে রাজ্যজুড়ে রাস্তায় নামতে চলছেন মহিলারা। নারী নিরাপত্তা সুনিশ্চিত করতে ‘স্বাধীনতার মধ্যরাতে, নারী স্বাধীনতার জন্য, রাতের দখল নাও মেয়েরা’, এই মর্মে চলছে প্রচার। সোশ্যাল মিডিয়ায় উঠেছে ঝড়। যোগ দেবেন মহিলারা। তবে হাতে থাকবে না কোনও রাজনৈতিক দলীয় পতাকা। ঠিক হয়েছে এমনটাই। জানা গিয়েছে বেশিরভাগ জমায়েতের ডাক দেওয়া হয়েছে রাত ৮ টা থেকে। কলকাতায় সহ রাজ্যের বিভিন্ন জেলায় আজ জমায়েত চলছে মহিলাদের।সেই মতো পশ্চিম মেদিনীপুর জেলায়ও দেখা একই ছবি – পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের বালিচক স্টেশন সংলগ্ন এলাকায়।

এক প্রতিবাদী নার্সিং ছাত্রী পূজা দেবনাথ জানান, “আমরা সবাই নারী-পুরুষ দলমত নির্বিশেষে একত্রিত হয়ে প্রতিবাদ জানাচ্ছি বিভিন্ন গ্রাম ও শহরের অলিতে গলিতে আনাচে কানাচে মেয়েরা যাতে স্বাধীনভাবে ঘুরে বেড়াতে পারে। স্বাধীনতার প্রাক্কালে আমরা মেয়েরা যাতে স্বাধীনতা অর্জন করতে পারি, সেই দাবিতে আজ আমরা রাতে রাস্তায় নেমে প্রতিবাদ করছি।”তিনি আরো বলেন রাজ্য সরকার মেয়েদের বিভিন্ন সুযোগ-সুবিধা দিচ্ছেন তা ঠিকই! কিন্তু আমরা কন্যাশ্রী রূপশ্রী চাই না! আমরা সবার আগে আমাদের নিরাপত্তা চাই! সুরক্ষা চাই! যেখানে জীবনটাই যদি না থাকে সেখানে আমরা কন্যাশ্রী রূপশ্রী নিয়ে কি করব? প্রশ্ন তুলেছেন এই প্রতিবাদী ছাত্রী।তাই আজ আবেগের তাড়নাতেই জেলার বিভিন্ন রাস্তায় নেমেছে মহিলারা।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *