এখনই শেয়ার করুন।
International Literacy Day was celebrated at the initiative of the district administration.

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর: আজ, ৮ই সেপ্টেম্বর, আন্তর্জাতিক সাক্ষরতা দিবস জেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক উৎসাহের মধ্যে পালিত হয়েছে। বিদ্যাসাগর বালিকা ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে জেলার বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয় ও আবাসিক হোমের ছাত্রছাত্রীরা পোস্টার অঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে দিনটির শুরু করে।এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সভাধিপতি শ্রীমতি প্রতিভা রানী মাইতি, অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) শ্রী কেম্পা হোন্নাইয়া, জেলা পরিষদের শিক্ষা কর্মাধক্ষ্য শ্রী শ্যামপদ পাত্র, জেলা জনশিক্ষা প্রসার আধিকারিক তপু বসু প্রমুখ।

এই দিনটিতে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা এবং একটি সাক্ষরতা বিষয়ক পথনাটকও অনুষ্ঠিত হয়। প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র, সাথী, বাড়াগড় শশাঙ্ক শেখর বোধ নিকেতন, নিম্বার্ক মঠ প্রতিবন্ধী শিক্ষা নিকেতন, কেশপুর প্রগতিশীল ভগবতী শিক্ষা সদন এবং বিদ্যাসাগর বালিকা ভবনের ছাত্রছাত্রীরা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

বিশেষ করে, কেশপুর প্রগতিশীল ভগবতী শিক্ষা সদনের আবাসিক ছাত্ররা সাক্ষরতা বিষয়ক একটি পথনাটক উপস্থাপন করে যা সকলের মন ছুঁয়ে যায়।শিক্ষার প্রসার ও সাক্ষরতা বিষয়ক আলোচনাসভায় অংশগ্রহণকারীরা সাক্ষরতার গুরুত্ব এবং এর প্রসারের উপর জোর দেন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *