এখনই শেয়ার করুন।
Demonstration in Debra against National Highways Authority's eviction notice..

সুপর্ণা ভাদুড়ী: জাতীয় সড়ক কর্তৃপক্ষের হঠাৎ উচ্ছেদ বিজ্ঞপ্তি জারির প্রতিবাদে ডেবরায় বিক্ষোভ-অবস্থান শুরু হল। মঙ্গলবার সকাল থেকে ডেবরা ওভার ব্রিজের নিচে স্থানীয় দোকানদার ও ব্যবসায়ীরা একত্রিত হয়ে প্রতিবাদ জানান। দোকানদাররা জানিয়েছেন, তাদের ব্যবসাই তাদের পরিবারের একমাত্র উপার্জনের মাধ্যম। হঠাৎ করে উচ্ছেদ করা হলে তাদের জীবনযাত্রা ব্যাহত হবে। তারা জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছে ন্যায্য দাবি জানিয়েছেন।জাতীয় সড়ক কর্তৃপক্ষ দ্বারা গরীব দোকানদারদের উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ-অবস্থান শুরু করে উচ্ছেদ প্রতিরোধ কমিটি।

কমিটির দাবি, সামনেই পুজো, এই পুজোর মুখে কোনো ব্যবসায়ীকে উচ্ছেদ করতে দেবো না এবং তাদের বিভ্রান্ত করতে দেবো না।জাতীয় সড়ক কর্তৃপক্ষ এর এই হটকারীতার সিদ্ধান্তের বিরুদ্ধে আমাদের এই প্রতিবাদ।কমিটির পক্ষে প্রশান্ত পাত্র জানান, “যদি জাতীয় সড়ক কর্তৃপক্ষ এর মুখ্য উদ্দেশ্য থাকে, তাদের নির্দিষ্ট জায়গা জনসাধারণকে খালি করে দিতে হবে, তাহলে শুধু দোকানদার ও ব্যবসায়ী কেনো , যারা বড় বড় বিল্ডিং খাটিয়ে আছে,সেই সমস্ত বিত্তবান ও প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিরা আছেন তাদের ক্ষেত্রে এই নিয়ম কেনো চালু হবে না ?জোর পূর্বক যদি ডেবরা চকের দোকানদার ও ব্যবসায়ীদের উচ্ছেদ করা হয় বা বুলডোজার চালিয়ে আচড় দেওয়া হয়, তাহলে আন্দোলনের প্রেক্ষাপটের রুপ আগামী দিনে কোথায় যেতে পারে তার আমরা বুঝিয়ে দেবো।

তিনি আরো বলেন, “ডেবরার বিধায়ক শুধুমাত্র ডেবরার ড্রেনের কথা বলে থাকেন,তাহলে কেনো১১২ কিলোমিটার এলাকা উচ্ছেদ বা খালি করার পরিকল্পনা নিলেন! কি উদ্দেশ্য রয়েছে? এলাকার বিত্তবান প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিদের মদতে আজকে জাতীয় সড়ক কর্তৃপক্ষের আধিকারিকেরা এমন কু পরিকল্পনা বা সিদ্ধান্ত নিয়েছেন। তা জনসমক্ষে প্রকাশ করতে হবে।”

এই সংগ্রাম ততদিন চলবে, যতদিন না জাতীয় সড়ক কর্তৃপক্ষ তাদের নির্দিষ্ট পরিকল্পনা বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছেন। আগামী দিনে প্রতিবাদের রেশ বাড়বে বলে হুশিয়ারি দিয়েছেন তারা।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *