এখনই শেয়ার করুন।
Social service organizations came forward to prevent water wastage.

শান্তনু রায়, কেশিয়াড়ি: জলের নাম জীবন। তবে দিন দিন জল অপচয় বাড়ছে। কোথাও খোলা ট্যাপের মুখ থেকে অনবরত জল পড়ছে, আবার গৃহস্থের কাজে যথেচ্ছ ভাবে অতিরিক্ত জল ব্যয় হচ্ছে। পৃথিবীর ভূগর্ভস্থ জল সংকটে লাগাম দিতে ইতিমধ্যেই পথে নেমেছে নানা সংগঠন।এবার জল অপচয় রোধে এগিয়ে এলো এক সমাজসেবী সংস্থা। পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ির আমতলায় অনবরত জল পড়ে থাকা কলের মুখে ট্যাপ লাগিয়ে জল অপচয় রোধের উদ্যোগ নিয়েছে দর্পণ নামক একটি সমাজসেবী সংস্থা। শুক্রবার সংস্থার সদস্যরা মোট ৭টি কলের মুখে ট্যাপ লাগিয়েছেন।

এলাকায় জলের অপচয় ব্যাপক হারে হচ্ছিল। প্রশাসন আগেও অনেক কলের মুখে ট্যাপ লাগিয়েছিল, কিন্তু সাধারণ মানুষ তা খুলে ফেলার কারণে জল অপচয় রোধ করা যাচ্ছিল না। এই সমস্যা সমাধানের লক্ষ্যে দর্পণ সংস্থা এই উদ্যোগ নিয়েছে।দর্পণ সংস্থার কর্মকর্তারা জানিয়েছেন, কেশিয়াড়িতে এখনও অনেক কলের মুখ খোলা রয়েছে।

তারা ধীরে ধীরে সবগুলো কলের মুখে ট্যাপ লাগানোর কাজ তাঁরা সংস্থার উদ্যোগে চালিয়ে যাবেন।এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার বাসিন্দারা। তারা বলছেন, জল সংরক্ষণ করা জরুরি। দর্পণ সংস্থার এই উদ্যোগে জল সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *