এখনই শেয়ার করুন।

পশ্চিম মেদিনীপুর: ভোট আসতেই ভোটবয়কটের হিড়িক। যে প্রার্থীকে ভোট দিয়ে সাংসদ বানিয়েছিলেন তিনি কোন উন্নয়ন করেননি, এমনটাই অভিযোগ এলাকাবাসীর, তাই এবার ভোট বয়কট করবার সিদ্ধান্ত নিয়েছেন পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুরের গ্রামবাসি।

পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ২ নম্বর ব্লকের গৌরা রথ তলা এলাকার ভূঁইয়া ও শাসমল পাড়ার বাসিন্দারা ভোটের দাওয়াই হিসেবে ভোট বয়কটকেই প্রাধান্য দিচ্ছেন। নির্বাচক তালিকায় ২৮০ নম্বর অংশ থেকে ২৬৪ নম্বর অংশের ভোটার হওয়ার আবেদন জানিয়ে ২০২২ সালে পঞ্চায়েত ভোটের সময় ইলেকশন কমিশনের রিটার্নিং অফিসার কে লিখিত আবেদন জমা দিয়েছিলেন দাসপুর ২ নম্বর ব্লকের 230 নম্বর বিধানসভা এলাকার প্রায় ২০ টি পরিবার। ভোট কেন্দ্র অনেক দূরে, যেতে হয় পায়ে হেঁটে। বয়স্ক এবং অসুস্থরা ভোট দিতে যেতে পারেন না। ভোটকেন্দ্র স্থানান্তর করে গ্রামে করতে হবে এই দাবি তুলে বারংবার প্রশাসনের দ্বারস্থ হয়েছিলেন। কিন্তু প্রান্তিক গ্রামে বসবাস তাই কেউ ফিরেও তাকায়নি। এই অবস্থায় এবার ভোট বয়কটের পোস্টার পড়লো গ্রামে। এলাকাবাসীর অভিযোগ,দুই বছর আগে এই দাবি নিয়ে নির্বাচন কমিশনে আবেদন জানিয়েছিলাম কিন্তু কেউ সাড়া দেয়নি। দাসপুর ২ নম্বর ব্লকের বিডিও আধিকারিককে এ ব্যাপারে প্রশ্ন করা হলেও তিনি এ ব্যাপারে নিরুত্তর থেকেছেন।

এলাকাবাসীরা জানান, শুধু ভোটকেন্দ্র নয়, রাস্তা নেই, জল নেই, বিশেষ করে বাড়ির মহিলাদের ভোগান্তির শিকার হতে হয় । পঞ্চায়েত ভোটের সময় ভোট কেন্দ্র স্থানান্তরের দাবি জানানো হয়েছিল কিন্তু কেউ কর্ণপাত করেননি। লোকসভা ভোট,শিওরে। এবার গোটা গ্রামে ছেয়ে গিয়েছে ভোট বয়কটের পোস্টারে। এবার কি প্রশাসন কোনো ব্যবস্থা নেবে? আপাতত সেদিকেই মুখ চেয়ে বসে গ্রামের শতাধিক পরিবার।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *