এখনই শেয়ার করুন।

ঊর্ধ্বগামী কৃষিপণ্যের দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত নিল। বৃহস্পতিবার জেলা শাসকের সভাপতিত্বে একটি গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। মূলত ‘সুফল বাংলা’ স্টোর বাড়ানো ও বাজারে তদারকি বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয়।এদিন সভায় পুলিশ সুপার, জেলা প্রশাসক, উপ-পরিচালকবৃন্দ, কোল্ড স্টোরেজ সমিতি ,আলু পেঁয়াজ সমিতির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, জেলার ৯৩টি কোল্ড স্টোরেজে ১৪ লক্ষ মেট্রিক টন আলু মজুদ রয়েছে এবং প্রতিদিন ৬,০০০ মেট্রিক টন আলু বাজারে ছাড়া হচ্ছে।অন্যদিকে, পেঁয়াজ মূলত রাজ্যের বাইরে থেকে আমদানি করা হয়। এছাড়াও, সভায় জানানো হয় বর্তমানে ডিমের দাম ৬.৫০ থেকে ৭ টাকার মধ্যে রয়েছে।সভায় গৃহীত সিদ্ধান্ত হয় সরকারি উদ্যোগে পরিচালিত ‘সুফল বাংলা’ স্টোরের সংখ্যা আরও বাড়ানো হবে। এই স্টোরগুলোতে সরকার নির্ধারিত মূল্যে কৃষিপণ্য পাওয়া যাবে। কৃষি বিপণন দপ্তর, এনফোর্সমেন্ট শাখা ও ভোক্তা দপ্তরের সহযোগিতায় বাজারে তদারকি বৃদ্ধি করতে হবে।

পাশাপশি SDO এবং BDO আধিকারিকেরা নিয়মিত বাজার পরিদর্শন চালিয়ে অতিরিক্ত মজুদকরণ ও মুনাফাখোরী রোধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবেন।জেলা প্রশাসনের এই উদ্যোগের মাধ্যমে একদিকে যেমন কৃষিপণ্যের দাম কমানো যাবে, তেমনি অসাধু চোরাবাজার এর ওপরেও লাগাম টানা যাবে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *