এখনই শেয়ার করুন।

গণতন্ত্রের উৎসব শুরু হয়ে গিয়েছে। চতুর্থ দফার লোকসভার ভোট ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। আগামী ২৫শে মে ঘাটাল লোকসভা কেন্দ্রে ভোট উৎসব। তার আগেই শাসক বিরোধী দলের প্রচার পোস্টারে ঢেকেছে এলাকা। তবে এবার ভোট বয়কটের পোস্টার পড়লো ঘাটাল লোকসভার অন্তর্গত চন্দ্রকোনা এলাকায়।

গ্রামবাসীদের অভিযোগ, এলাকার একমাত্র কাঁচামাটির রাস্তার দৈনদশা। বারংবার প্রশাসনের দ্বারস্থ হলেও রাস্তার পরিবর্তন হয়নি, বর্ষাকালে নরক যন্ত্রণা পোহাতে হয় এলাকাবাসীদের। ভোট আসলেই গাল ভরা প্রতিশ্রুতি দিয়ে যায় নেতাকর্মীরা কিন্তু ভোট পেরিয়ে গেলে সেসব অবলীলায় ভুলে যান।

ঘটনায় কবে ফুসছেন গ্রামবাসীরা।পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নং ব্লকের মাংরুল গ্রাম পঞ্চায়েতের অধীন বেটাগ্রাম ২০১নং বুথে।গ্রামে প্রায় দুশো পরিবারের বসবাস। বর্ষাকাল এলে হাঁটু কাদা পেরিয়েই যাতায়াত করতে হয় এলাকার মানুষজন থেকে ক্ষুদে পড়ুয়াদের।এবার প্রশাসনের নজর আনতে গ্রামবাসীরা এমন অভিনব পন্থা নিয়েছে বলে জানিয়েছেন তাঁরা।

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, “গ্রামে প্রায় ১২০০ ভোটার দশ বছর ধরে রাস্তার মেরামতি হয়নি। বারংবার আমরা প্রশাসনের আধিকারিক থেকে নেতা কর্মীদের জানিয়েছি কিন্তু রাস্তার বেহাল অবস্থা ফেরেনি। তাই আমরা বাধ্য হয়ে ভোট বয়কটের পোস্টার দিয়েছি।আমাদের একটাই দাবি রাস্তা চাই।”এ প্রসঙ্গে স্থানীয় উপপ্রধান শান্তনু মুখার্জী জানিয়েছেন, এলাকার ওই রাস্তাটি বিষয়ে আমরা অবগত। রাস্তাটি বেশ বড় চাওড়া হওয়ার দরুন গ্রাম পঞ্চায়েতের অনুকূলে কাজটি করা সম্ভব হয়নি। তবে ভোটের পরেই কাজটি শুরুর আশ্বাস দিয়েছেন তিনি।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *