এখনই শেয়ার করুন।

Debra Khudiram College embarks on a new journey by being elevated to autonomous status.

ডেস্ক: পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা থানা শহীদ ক্ষুদিরাম স্মৃতি মহাবিদ্যালয় একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘স্বশাসিত’ মহাবিদ্যালয় হিসাবে নতুন অধ্যায়ের সূচনা করলো। উল্লেখ্য, গত ২০০৬ সালে প্রতিষ্ঠিত এই কলেজ মাত্র ১৬ বছরেই NAAC-এর ‘এ’ গ্রেড অর্জন করে এবং গত বছর নভেম্বর মাসে UGC-এর স্বশাসিত মর্যাদা লাভ করেছে। অবিভক্ত মেদিনীপুরে প্রতিষ্ঠার পর স্বল্প সময়ে এই অর্জন অত্যন্ত গুরুত্বপূর্ণ।শুক্রবার থেকেই কলেজে নতুন শিক্ষাবর্ষ শুরু হচ্ছে।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী মানস রঞ্জন ভূঁইয়া, বিধায়ক হুমায়ূন কবীর, বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কলেজের অধ্যক্ষা,অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।কলেজের অধ্যক্ষা রুপা দাশগুপ্ত জানিয়েছেন, এই সাফল্যের জন্য কলেজের সমস্ত শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীদের অবদানের করেছেন।

পাশাপশি তিনি জানিয়েছেন, কলেজের সামগ্রিক উন্নয়নই তাঁদের একমাত্র লক্ষ্য।ডেবরা কলেজ এর মর্যাদা লাভের ফলে কলেজ আরও স্বাধীনভাবে নিজস্ব পাঠ্যক্রম ও পরীক্ষা পদ্ধতি নির্ধারণ করতে পারবে।রাজ্যের শিক্ষাব্যবস্থার উন্নতির পাশাপশি এই কলেজের সাফল্য রাজ্যের শিক্ষাব্যবস্থাকে আরও শক্তিশালী করবে।এবং স্বশাসিত মর্যাদা লাভের ফলে ছাত্রছাত্রীরা আরও ভালো শিক্ষা সুবিধা ও তারা নতুন সুযোগ পাবে।

বলাই বাহুল্য,ডেবরা কলেজের এই সাফল্য পশ্চিম মেদিনীপুরের শিক্ষা জগতে একটি নতুন অধ্যায়ের সূচনা করলো।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *