এখনই শেয়ার করুন।

একের পর এক অডিও ভাইরাল এবং টাকা নিয়ে চাকুরী পাইয়ে দেওয়ার নামে একাধিক অভিযোগ কে কাঠগোড়ায় তুলে ক্রমশ ব্যাকফুটে ঘাটালের বিদায়ী সাংসদ দেব সহ তার ঘনিষ্ঠ পদ কর্তারা। সম্প্রতি ঘাটালের সাংসদ প্রতিনিধি রামপদ মান্নার বিরুদ্ধে আশা কর্মীর পদে চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল। সেই ঘটনার খবর চাউর হতেই এবং পুলিশে অভিযোগ দায়ের করেন অভিযোগকারী।আশা কর্মীর পদে চাকরির জন্য মেয়ের ইন্টারভিউ এর ডাক আসে। পরীক্ষাও হয়। তারপরেও শাসকদলের সাংসদ প্রতিনিধি তিন লক্ষ টাকা দাবি করেন। এমনটাই অভিযোগ করেছিলেন পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনার ক্ষীরপাই পৌরসভার ৭ নং ওয়ার্ডের বাসিন্দা গঙ্গেস সাঁতরা। এজেন্ট মারফত ১ লক্ষ ৮০ হাজার টাকা দিয়েছিলেন তিনি।

গোটা বিষয়ে পুলিশকে ইমেইল মারফত অভিযোগ জানান তিনি। এরপর একাধিক সংবাদ মাধ্যমে এই ঘটনা চাউর হতেই জেলা জুড়ে শোরগোল পড়ে যায়।এরপর ঠিক ৫ দিনের মাথায় অভিযোগকারী কে ১ লক্ষ আশি হাজার টাকা ফেরত দেওয়া হয়। ফেরত পেয়ে গঙ্গেস সাঁতরা জানিয়েছেন, আমরা গরীব মানুষ, টাকা ফেরত পেয়ে আমাদের বড় উপকার হলো।সেই ঘটনার রেশ ২৪ ঘন্টা কাটতে না কাটতেই ফের নতুন করে ভাইরাল অডিও কে ঘিরে তোলপাড় জেলার রাজনীতি! এবার টাকা ফেরানোর আবেদন জানিয়ে সরাসরি দেব কে ফোন প্রতারিতের। এমনই এক কল রেকর্ড ভাইরাল। যদিও এই ভাইরাল অডিও সত্যতা যাচাই করেনি “যুগশঙ্খ”।কল রেকর্ডিং এর কথোপকথনে শোনা যাচ্ছে একজন মহিলা ফোনের এ প্রান্ত থেকে দেবের সঙ্গে যোগাযোগ করেছেন। চাকরি পাওয়ার জন্য নয় লক্ষ টাকা দিয়েছেন প্রাক্তন সংসদ দেবের প্রতিনিধিকে। এই কল রেকর্ডিং এর সায়ন্তন নামের এক জনৈক ব্যক্তির কথাও উঠে আসছে। মহিলা অভিযোগ করেছেন চাকরি পাননি এমনকি টাকাও পাননি অবিলম্বে যাতে তার টাকা ফেরত দেওয়া হয় এই আর্জি জানাতেই সরাসরি দেব কে ফোন। পাশাপাশি তিনি কোন রাজনৈতিক ছত্র ছায়ায় নেই বলেও ফোনের মাধ্যমে দাবি করেন।

ব্যাপারটা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন দেব। এই কল রেকর্ডকে ঘিরেই আবারও শোরগোল ছড়িয়েছে। ঘটনায় এক্স হ্যান্ডেলে সেই অডিও শেয়ার করে ঘাটাল লোকসভার বিজেপি প্রার্থী হিরনের দাবি, চাকরি দুর্নীতি কাণ্ডের এটা একটা বড়সড় চক্র। যার মাথায় রয়েছেন ঘাটালের বিদায়ী সাংসদ দেব। এরই সঙ্গে তার সহযোগী হিসেবে রয়েছেন তারই কলকাতার প্রতিনিধি সায়ন্তন এবং ঘাটাল প্রতিনিধি রামপদ মান্না। এই ঘটনার তদন্তে রাজ্য পুলিশ নয় সিবিআই তদন্তর দাবি জানিয়েছেন হিরন। তিনি বলেন, পুরো বিষয় নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হতে চলেছেন তারা। যাতে এই চাকরি দুর্নীতি কাণ্ড সিবিআই তদন্ত হয়।

অপরদিকে এই ভাইরাল অডিওর সত্যতা সরাসরি অস্বীকার করে দেব এর দাবি,এরকম কোনও কল তার কাছে আসেনি, এই ধরনের কল এডিট করা হয়েছে বলে পালটা অভিযোগ করেছেন দেব।তার প্রতিনিধি রামপদ মান্নাও পুরো বিষয়টি অস্বীকার করেছেন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *