এখনই শেয়ার করুন।

*The old man’s life fell into the trap of rules, the finger of accusation is against the railways*

উদয় সিং:-নিয়মের বেড়াজাল যে এক অসহায় মানুষের মৃত্যুর কারণ হতে পারে তার সাক্ষী হয়ে থাকল মালদার হরিশ্চন্দ্র পুর।ফের একবার অভিযোগের আঙুল উঠল রেলের বিরুদ্ধে।

শনিবার সকালে ট্রেনের ধাক্কায় আহত এক ব্যক্তিকে দীর্ঘক্ষণ হরিশ্চন্দ্রপুর স্টেশনে প্ল্যাটফর্মে পড়ে থাকতে দেখা যায়। (প্রায় এক ঘণ্টার কিছু বেশি সময়) । অভিযোগ রেল পুলিশ আহত ওই ব্যক্তি কে চিকিৎসার ব্যবস্থা করানো তো দূরের কথা পানীয় জলের ব্যবস্থা টুকুও করেনি। স্থানীয় সূত্রে জানা যায় শনিবার সকালে অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তির ট্রেন থেকে নামতে গিয়ে রেলের চাকায় হাত এবং পায়ে গভীর ছোট পান। স্থানীয় লোকজন আহতকে উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করলে বাধা দেয় রেল পুলিশ।পাঠানো তো দূর, ওই ব্যক্তি বারবার জল খেতে চাইলেও অমানবিক রেল পুলিশ জল পর্যন্ত খেতে দেয়নি। এমনকি যাত্রীরা সাহায্য করতে এগিয়ে আসলেও তাদেরকেও লাঠি উঠিয়ে তাড়িয়ে দেওয়া হয়।

দীর্ঘ সময় ধরে ফেলে রাখা হয় রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে । চিকিৎসার ভাবেই ওই বৃদ্ধ হরিশ্চন্দ্রপুর স্টেশনের প্ল্যাটফর্মে ছটফট করতে করতে মারা যান। যদিও রেলের তরফে (নাম প্রকাশে অনিচ্ছুক)এক কর্মী বলেন আমরা সাধ্যমত চেষ্টা করেছি। কিন্তু দ্রুত শারীরিক অবনতি ঘটার কারণে মৃত্যু হতে পারে ওই আহতের।

অভিযোগ আরো ওঠে খবর পেয়ে সাংবাদিকরা সেখানে গেলে তাদেরকেও রেল পুলিশের হুমকির মুখে পড়তে হয়। লাঠি উঁচিয়ে তেড়ে আসে রেল পুলিশ। ছবি তুলতে বাধা দেওয়া হয় । সাংবাদিকদের ক্যামেরা পর্যন্ত কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। ভারতীয় রেল এর এই রূপ আগে দেখেনি হরিশ্চন্দ্রপুরবাসী।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *