এখনই শেয়ার করুন।

BJP protested with Geeta demanding Firhad’s resignation

গীতা নিয়ে উত্তাল বিধানসভা। ফিরহাদ এর মন্তব্যের পরিপ্রেক্ষিতে সোচ্চার বিজেপি। মন্ত্রী ফিরহাদ হাকিমের মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিধানসভায় প্রস্তাব এনেছিল বিজেপি। সেই প্রস্তাব খারিজ করে দেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এটি বিধানসভায় আলোচিত বিষয় হতে পারে না বলে জানিয়ে দিয়েছেন তৃণমূল বিধায়ক তথা বিধানসভার অধ্যক্ষ। তার অনতি বিলম্ব পরেই গীতা মাথায় এবং হাতে নিয়ে অধিবেশন কক্ষের ভেতরে স্লোগান দিতে থাকেন বিজেপি বিধায়করা।

এমনকি বিজেপি বিধায়করা বিধানসভার অধিবেশনের প্রথমার্ধে বেরিয়ে পড়েন অধিবেশন কক্ষ থেকে। তাদের মাথায় এবং হাতে ছিল গীতা। সকলে মিলে তারা স্লোগান করে পক্ষ থেকে বেরিয়ে আসেন এরপর একটি মানববন্ধন কর্মসূচি শুরু করেন বিজেপি বিধায়ক। বিধানসভার বাইরে গিয়ে মানববন্ধন করেন তারা। এদিন ক্যামেরার মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা তথা এই বিক্ষোভের অন্যতম মূল কান্ডারী শুভেন্দু অধিকারী বলেন, ফিরহাদ হাকিম বলেছেন যারা ইসলাম হয়ে জন্মগ্রহণ করেনি তাদের দুর্ভাগ্য। এমনকি অন্য ধর্ম ছেড়ে ইসলামে ফেরার বার্তা দিয়েছেন তিনি এটি ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য।

অবিলম্বে এই বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে তাকে পদত্যাগ করতে হবে। বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী জানান যতক্ষণ না পর্যন্ত ফিরহাদ হাকিমকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা হবে ততক্ষণ পর্যন্ত তারা এভাবেই আন্দোলন করে যাবেন। এদিন বিজেপি বিধায়কদের পোশাকেও ছিল বিশেষ চমক। সেখানে লেখা ছিল গর্ব করে বলি আমরা হিন্দু। বিধানসভার ২ নম্বর গেট থেকে বেরিয়ে যান বিজেপি বিধায়করা এরপর তারা দফায় দফায় স্লোগান তুলে বিক্ষোভ দেখাতে থাকেন।

উস্কানিমূলক মন্তব্যের জন্য ফিরহাদ হাকিমকে ক্ষমা চাইতে হবে দাবি তুলেছেন বিধায়ক শুভেন্দু অধিকারী। এদিন শুভেন্দুর সঙ্গে দেখা যায় বিধায়ক বঙ্কিম ঘোষ, চন্দনা বাউরী, শংকর ঘোষ সহ আরো অন্যান্য বিজেপি বিধায়কদের।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *