এখনই শেয়ার করুন।

রাজ্যে মোদী সফর কালেই জঙ্গলমহলে বড়োসড়ো ভাঙন গেরুয়া শিবিরের।পঞ্চম দফা ভোটের ঠিক আগেই বিজেপির বিদায়ী সাংসদ কুনার হেমব্রম অভিষেক বন্দ্যোপাধ্যায় এর হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। রবিবার, ঝাড়গ্রামের সভায় তৃণমূল কংগ্রেসে যোগদান করেন তিনি।ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্র থেকে ২০১৯ সালে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন কুনার হেমব্রম।চলতি লোকসভা নির্বাচনে তাঁকে টিকিট দেয়নি বিজেপি। যদিও গেরুয়া শিবিরের থেকে দূরত্ব ক্রমেই বাড়ছিল কুনার এর।ঝাড়গ্রামের প্রার্থীর নাম ঘোষণার আগেই বিজেপি থেকে পদত্যাগ করেছিলেন তিনি। এবার ঝাড়গ্রাম কেন্দ্র থেকে প্রণত টুডুকে প্রার্থী করে বিজেপি।

বিজেপির বিদায়ী সাংসদকে এদিন তৃণমূল কংগ্রেসে যোগদান করিয়ে গেরুয়া শিবিরে বড় ধাক্কা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত,একসময় মাও অধ্যুসিত ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে ২০১৪ সাল পর্যন্ত ক্ষমতা বজায় রেখেছিল সিপিএম। এরপর ২০১৪ সালের লোকসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী উমা সোরেন। যদিও, পরেরবার ২০১৯ সালে এই কেন্দ্র নিজেদের দখলে নিয়ে নেয় বিজেপি।

২০১৯ সালে কুনার হেমব্রম এই কেন্দ্রে জিতে আসেন। তবে, বিজেপি থেকে এইবার প্রার্থী বদল করা হতে পারে এরকম সম্ভাবনাই শোনা যাচ্ছিল। সরকারি হাসপাতালের চিকিৎসক প্রণত টুডুকে এই কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি।

অন্যদিকে, তৃণমূল কংগ্রেস এই কেন্দ্র থেকে প্রার্থী করেছে কালীপদ সোরেনকে। সাহিত্য এবং শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য গত বছর পদ্মশ্রী পেয়েছেন কালীপদ সোরেন। এই আসনটি পুনরায় নিজেদের দখলে আনতে তৎপর তৃণমূল কংগ্রেস। দু’দিন আগেই এই কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থীর জন্য সভা করে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বিজেপি বিদায়ী সাংসদের যোগদান তৃণমূল কংগ্রেসকে জয়ের দিকে অনেকটাই এগিয়ে দিল বলে ধারণা রাজনৈতিক মহলে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *