এখনই শেয়ার করুন।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে বিজেপির জেলা কার্যালয়ের শ্যামাপ্রসাদ মুখার্জির আত্ম বলিদান দিবস উদযাপন করা হলো। বাংলায় ভারতীয় জনতা পার্টির বিকাশ ঘটাতে সবচেয়ে বড় ভূমিকা নিয়েছিলেন বাংলার বাঘ আশুতোষ মুখোপাধ্যায়ের পুত্র শ্যামাপ্রসাদ মুখার্জী। রবিবার তার আত্ম বলিদান দিবসটি যথোচিত মর্যাদায় পালন করা হয়।

প্রদীপ প্রজননের পর শ্যামাপ্রসাদ মুখার্জির ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিজেপি রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির জেলা সভাপতি স্বপন চৌধুরী, ছিলেন তপনের বিজেপি বিধায়ক বুধরাই টুডু, বিজেপির জেলা সাধারণ সম্পাদক বাপি সরকার সহ অন্যান্য বিজেপি কর্মী এবং নেতৃত্বরা। কে শ্যামাপ্রসাদ মুখার্জী?

ভারতের স্বাধীনতা থেকে স্বাধীনত্তর ভারতবর্ষে তার ভূমিকা কি ছিল তা নিয়ে আলোচনা করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তার জীবনী তুলে ধরা হয় সর্বসমক্ষে। পাশাপাশি বালুরঘাটের শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তি তৈরি করবার জন্য বালুরঘাট পৌরসভাকে আবেদন জানিয়েছেন তিনি। শ্যামাপ্রসাদ মুখার্জির কথা বলতে গিয়ে ক্যামেরার মুখোমুখি হয়ে সুকান্ত জানান, তার জন্যই কাশ্মীর থেকে বাতিল হয়েছে ৩৭০ ধারা।

নাগরিকত্ব সংশোধনী আইন চালু করার অন্যতম কারিগর ছিলেন তিনি।, একজন বাঙালি যে স্বপ্ন দেখেছেন তাকে বাস্তবায়িত করেছেন ভারতের পূজারী নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। তাই এই শ্যামাপ্রসাদ মুখার্জির আত্ম বলিদান দিবসে বিশেষভাবে অভিবাদন জানিয়েছেন ভারতবর্ষের উন্নয়নের দুই কান্ডারীকে। এদিন বিজেপি কার্যকর্তাদের সঙ্গে একটি বৈঠকেও মিলিত হন সুকান্ত মজুমদার।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *