এখনই শেয়ার করুন।

শুনেই স্মৃতিতে ধরে আদ্যপান্ত! মাথাভাঙ্গার রেনেসা তৈরি করল রেকর্ড এখনো স্কুলের মুখ দেখেনি খুদে। কিন্তু তাতে কি চার বছর বয়সেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডে নিজের নাম তুলে ফেলল মাথাভাঙার বাসিন্দা রেনেসাঁ। কোচবিহারের মাথাভাঙ্গা শহর জুড়ে শুধুই এখন রেনেসাঁর নাম। জানার আগ্রহ নাকি ছোট্ট থেকেই। চার বছরের রেনেসাঁ বাড়িতে সবার কাছে শুনে শুনে সব কিছু মনে রাখতে পারে।

কখন কোন কাজ করতে হবে কোন গাছের ফুলে কি রং, কিংবা কোন রাস্তা কোথায় গিয়ে মিলে গিয়েছে সবটাই জানে সে। বলা যেতে পারে শুনেই তা আত্মস্থ করতে পারে সে । ফুল ফল কবিতার রাজধানীর সহ মানব দেহের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের নাম এবং 112 টি প্রশ্নের উত্তর দিতে পারে। পরিবারের সরস্বতীর পাশাপাশি ছোট্ট রেনেসাঁর সাফল্যে খুশি এলাকার সকলে। তার মা চুমকি দেবী জানান সোশ্যাল মিডিয়া দেখতে পাই অনেকেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডে নাম তুলেছে। আমিও এপ্লাই করি আর অ্যাপ্লাই করার সাত দিনের মধ্যেই চলে আসে মেল।

শরীরের সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গের নাম জানা থেকে শুরু করে তার ইংরেজি নাম, বিভিন্ন দেশের রাজধানী, কোন জায়গা কি জন্য বিখ্যাত তার সবটাই পুঙ্খানুপুঙ্খ মুখস্ত চার বছরের খুদের। তার এই প্রতিভা দেখে তাকে ইন্ডিয়া বুক অফ রেকর্ড বইতে নাম তোলার সুযোগ করে দেয় সংস্থা। এখন মাথাভাঙ্গার মেয়ে রেনেসাঁ সত্যি সত্যি এক নবজাগরণ তৈরি করল জেলা জুড়ে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *