এখনই শেয়ার করুন।
Hack the YouTube channel of the Supreme Court.

নিউজ জনকণ্ঠ ডেস্ক: শুক্রবার সকাল থেকেই সুপ্রিম কোর্টের ইউটিউব চ্যানেলে সমস্যা দেখা দিয়েছিল। তখনই মনে হয়েছিল কিছু একটা হয়েছে। আর এরপরই অবাক ভাবেই সুপ্রিম কোর্টের ইউটিউব পেজ থেকে রাতারাতি ‘উধাও’ হয়ে যায় আরজি কর মামলার শুনানির ভিডিয়ো। দেশের সর্বোচ্চ আদালতের বিচার প্রক্রিয়া যেখানে লাইভ স্ট্রিমিং হয়, সেই চ্যানেলই হ্যাক হওয়ায়, তা নিরাপত্তায় বড়সড় ত্রুটি হিসাবেই দেখা হচ্ছে।

কে বা কারা ইউটিউব চ্যানেল হ্যাক করেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।সূত্রের খবর, সুপ্রিম কোর্টের ইউটিউব পেজ থেকে কার্যত উধাও করে দেওয়া হয়েছে আরজি কর হাসপাতালের চিকিৎসক-পড়ুয়াকে ধর্ষণ করে খুনের মামলার বিচারপ্রক্রিয়ার ভিডিয়ো। সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানির যে ভিডিয়ো রেকর্ডিং ছিল, তা হ্যাকাররা প্রাইভেট করে দিয়েছে।

ওই সংক্রান্ত ভিডিয়ো সার্চ করলেই, তার বদলে আসছে ‘Brad Garlinghouse: Ripple Responds To The SEC’s $2 Billion Fine! XRP PRICE PREDICTION’ নামক ক্রিপ্টোকারেন্সি সংক্রান্ত একটি লাইভ ভিডিয়ো।সুপ্রিম কোর্টের এক আধিকারিকও ইউটিউব চ্যানেল হ্যাক হওয়ার কথা স্বীকার করে নিয়েছেন। জানানো হয়েছে, শীর্ষ আদালতের ইউটিউব চ্যানেল হ্যাক হয়েছে। আইটি টিম বিষয়টি দেখছে। ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারের সঙ্গেও এই বিষয়ে যোগাযোগ করা হয়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *