এখনই শেয়ার করুন।

পঁচাত্তরে পা দেওয়ার পর কী করবেন নরেন্দ্র মোদী? তখন কি প্রধানমন্ত্রীত্ব ছেড়ে অন্য কিছু করার কথা ভাববেন? যদি ভাবেন, কী করতে পারেন? ভারতীয় ক্রিকেট টিমের কোচ হতে পারেন? সরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র ছেলে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব। রাজনৈতিক জীবনে ইতি টানার পর অমিত শাহও কি ভারতীয় ক্রিকেট টিমের কোচ হতে পারেন? সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং কি বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট টিমের কোচের হটসিটে? এর কোনওটাই মজা নয়, ভারতীয় টিমের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন মোদি, অমিত, সচিন, ধোনি!রাহুল দ্রাবিড় কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। নতুন কোচ খোঁজার জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। আবেদনের সময়সীমাও পেরিয়ে গিয়েছে। তার পরই প্রকাশ্যে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য।

নরেন্দ্র মোদী, অমিত শাহ থেকে সচিন, ধোনি— আবেদন করেছেন সবাই। যা রীতিমতো হইচই ফেলে দিয়েছে। ৩ হাজারেরও বেশি আবেদন পড়েছে ভারতীয় টিমের কোচের পদের জন্য। এবং বুঝতে অসুবিধা নেই, মোদি, অমিত, সচিন, ধোনিদের নামে ফেক আবেদন করা হয়েছে।শুধু তাই নয়, একটা বিরাট অংশ ফেক আবেদনকারী বলে অনুমান করা হচ্ছে। যা বিসিসিআইয়ের কাছে বেশ চাপের। গুগল ফর্মে কোচের পদের জন্য আবেদন করা হয়েছে। যে কারণে খুব সহজেই এমন আবেদনপত্র জমা পড়েছে। অবশ্য গতবারও কোচের জন্য বিজ্ঞাপন দেওয়ার পর এমনই অনেক আবেদন পড়েছিল। যার অধিকাংশই ফেক ছিল।

ভারতীয় টিমের কোচ হওয়া সহজ নয়। যিনি আবেদন করবেন, তিনটে ব্যাপার তাঁর থাকতে হবে। এক, প্রত্যাশাপূরণ করতে হবে। দুই, তারকাদের সামলাতে জানতে হবে, পাশাপাশি চাপ সামলাতে হবে। তিন, বিশ্বমানের ক্রিকেটারদের উন্নতির রাস্তা দেখাতে হবে।ভারতীয় টিমের কোচ হলে আর্থিক ভাবে যেমন লাভ হবে, তেমনই সারা বিশ্বে বিপুল জনপ্রিয়তা পাওয়া যাবে। কিন্তু পাহাড়প্রমাণ চাপ সামলাতে হবে। যা বেশ কঠিন কাজ। এই কারণেই রিকি পন্টিংদের মতো বিদেশি কোচেরা আবেদন করতে চান না। বিসিসিআই শেষ পর্যন্ত কাকে কোচ করে, তা দেখার জন্য মুখিয়ে রয়েছে ক্রিকেটমহল।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *