এখনই শেয়ার করুন।

Derailed again and caused an accident, the goods train.

ডেস্ক: ফিরল কাঞ্চনজঙ্ঘা স্মৃতি! রাঙাপানিতে লাইনচ্যুত ট্রেনআবারো ট্রেন দুর্ঘটনা। ঠিক দেড় মাস আগের স্মৃতি এখনো টাটকা রয়েছে। আবারো ঘটনার স্থল রাঙা পানি। এই রাঙা পানিতেই দেড় মাস আগে লাইনচ্যুত হয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সেই ঘটনায় প্রায় ১০ জনের মৃত্যু হয় এছাড়া আহত হন শতাধিক। এখনো পর্যন্ত সেই দুর্ঘটনা নিয়ে বারবার উঠে আসে নানান রকম সংবাদ। আবারো রাঙা পানিতে দুর্ঘটনায় এবারে যাত্রীবাহী ট্রেন নয় লাইনচ্যুত হয়েছে মালগাড়ি। রেল সূত্রে খবর বুধবার রাঙাপানির নুমালিগড় রিফাইনারি লিমিটেডের সেডের উদ্দেশ্যে যাচ্ছিল এই ট্রেন।

সেই সময় মালগাড়ির দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এর ফলে রাঙাপানি রেলগেট বন্ধ হয়ে গিয়েছে। লাইনচ্যুত বগি গুলি মেরামতের কাজ চলছে জোর কদমে। গত জুন মাসে রাঙা পানির কাছে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছিল শিয়ালদহ আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। যাতে ১০ জন মানুষের মৃত্যু হয়েছিল সেই ঘা এখনো শুকায়নি। মঙ্গলবার ঝাড়খণ্ডের চক্রধরপুরে লাইনচ্যুত হয়েছিল হাওড়া সি এম এস টি এক্সপ্রেস। বারবার কেন ট্রেন বেলাইন হওয়ার ঘটনা ঘটছে তা নিয়ে তদন্তের দাবি উঠেছে।

যদিও এই ঘটনায় হতাহতের কোনরকম খবর পাওয়া যায়নি। প্রসঙ্গত গত জুন মাসে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এর সঙ্গে মালগাড়ির মুখোমুখি সংঘর্ষে ঘটে গিয়েছিল ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। সেই দুর্ঘটনার পর ঘটনাস্থলে আসেন কেন্দ্রীয় রেলমন্ত্রী থেকে শুরু করে রাজ্যের মুখ্যমন্ত্রী। ইদানিংকালে বারবার কেন ট্রেন দুর্ঘটনার ঘটনা ঘটছে দেশে তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধী থেকে শুরু করে সাধারণ মানুষ।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *