এখনই শেয়ার করুন।

Bangladesh under fire, Sheikh Hasina resigned as Prime Minister.

সংবাদ জনকণ্ঠ ডেস্ক : প্রধানমন্ত্রী পদে ইস্তফা দিলেন শেখ হাসিনা। দেশ ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উত্তপ্ত পরিস্থিতির মাঝেই আজ, সোমবার বাংলাদেশ ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সঙ্গে বোন রেহানাও রয়েছেন। জানা গিয়েছে, সামরিক হেলিকপ্টারে করে ভারতের উদ্দেশে রওনা দিয়েছেন হাসিনা।

মনে করা হচ্ছে কলকাতায় আসছেন তিনি। আবার এমনটাও হতে পারে যে আগরতলায় যাচ্ছেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী। অন্যদিকে, প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনের দখল নিয়েছে বিক্ষুব্ধ জনগণ। জানা গিয়েছে, সেনা প্রধানের সঙ্গে বৈঠকের পরই দেশ ছাড়লেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। সেনা প্রধানই তাঁকে দেশ ছাড়ার নির্দেশ দেন। ঘোষণাপত্র দিয়ে দেশ ছাড়তে বলা হয় তাঁকে। দেশ ছাড়ার জন্য ৪৫ মিনিট সময় দেওয়া হয়েছিল তাঁকে। তিনটি দেশের নাম প্রস্তাব দেওয়া হয়েছিল তাঁকে। সেখানে ছিল কলকাতার নাম, আগরতলার নাম। তিনি কোথায় যাচ্ছেন, তা এখনও জানা যায়নি।

বিক্ষোভ-প্রতিবাদের আগুনে ফুটছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইস্তফার দাবিতে কাতারে কাতারে মানুষ গত কয়েকদিন ধরেই নেমেছেন রাস্তায়। গণ আন্দোলনের মুখে রাস্তা থেকে সরে যেতে হয়েছে সেনাবাহিনীকেও। তবে পরিস্থিতি দিনে দিনে ভয়ঙ্কর হয়ে উঠেছে। তাই এবার বাংলাদেশে শাসন ভার কাঁধে তুলে নিল সেনাবাহিনী। ইতিমধ্যেই বাংলাদেশের রাজপথ দখল করে নিয়েছে সেনা বাহিনী। কিছুক্ষণের মধ্যেই সাংবাদিকদের মুখোমুখি হবে সেনা প্রধান। আর তার আগে রাস্তায় নেমেছে সাঁজোয়া গাড়ি। ক্যান্টনমেন্টে সেনাবাহিনীর সঙ্গেও বৈঠক করছে বিভিন্ন রাজনৈতিক দল। আপাতত সমস্ত সরকারি অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

সেনাবাহিনীর তরফে জনগণকে ধৈর্য্য ধরতে বলা হয়েছে। আপাতত কার্ফু জারি রয়েছে দেশে। বন্ধ রয়েছে মোবাইল ইন্টারনেট। অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনার শাসন জারি এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *