এখনই শেয়ার করুন।

The death of an elephant in Jhargram, the anger against the forest department is at its peak, there is another death in the midst of it!

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: খাবারের খোঁজে জঙ্গল ছেড়ে শহরে ঢুকে পড়া এক স্ত্রী হাতিকে জ্বলন্ত শলাকায় বিদ্ধ করে হত্যার অভিযোগ উঠেছে। এই ঘটনায় ঝাড়গ্রাম উত্তাল। হাতির মৃত্যুর সঙ্গে জড়িত দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবিতে প্রতিবাদ মিছিল বের হয়েছে।ঘটনাটি: স্বাধীনতা দিবসের সকালে ঝাড়গ্রাম শহরে ঢুকে পড়া হাতির দলকে জঙ্গলে ফিরিয়ে নেওয়ার সময় হুলা পার্টির এক সদস্য স্ত্রী হাতিকে লক্ষ্য করে জ্বলন্ত শলাকা ছুড়ে মারে। শলাকাটি হাতির মেরুদন্ডে গিয়ে আটকে যায়।

কাতর যন্ত্রণায় ছটফট করতে করতে হাতিটি মারা যায়।হাতিটি অন্তঃসত্ত্বা ছিল বলেও দাবি করা হচ্ছে, যদিও ময়নাতদন্তের রিপোর্টে এ বিষয়ে কিছু উল্লেখ নেই। বনদপ্তরের পরিকল্পনার অভাবেই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।বনমন্ত্রীর পদত্যাগ এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবিতে কুড়মি সমাজসহ বিভিন্ন সংগঠন প্রতিবাদ মিছিল করেছে।এদিকে ফের মাত্র এক দিনের ব্যবধানে আরেকটি হামলায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

এই ঘটনায় গ্রামবাসীরা ক্ষুব্ধ হয়ে বনদপ্তরের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে।মঙ্গলবার সকালে ঝাড়গ্রাম ব্লকের আঁধারিশোল গ্রামে খগেন পাতর নামে এক ব্যক্তিকে হাতি আক্রমণ করে। ঘটনাস্থলে পৌঁছে ঝাড়গ্রাম থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করতে গেলে গ্রামবাসীরা তা আটকে রাখে। তাদের দাবি, বনদপ্তরের মন্ত্রী ঘটনাস্থলে না আসা পর্যন্ত তারা মৃতদেহ তুলতে দেবে না।ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *