এখনই শেয়ার করুন।

৫ ডিগ্রি বাড়বে তাপমাত্রা। গরমের রুদ্র রূপ দেখবে দক্ষিণবঙ্গ। তবে উত্তরবঙ্গে বজায় থাকবে বৃষ্টি। দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় সামান্য বৃষ্টির সম্ভাবনা আজ। উপকূলেবর্তী জেলায় মৎস্যজীবীদের জন্য বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে নতুন করে তৈরি হচ্ছে পশ্চিমী ঝঞ্ঝা। শুক্রবার ১৭ই মে তৈরি হবে এই ঝঞ্ঝা। মধ্যপ্রদেশ ঝাড়খন্ড আসাম এবং কর্নাটকে পশ্চিম পর্যন্ত বিস্তৃত অক্ষরেখা।

এদিকে বুধবার থেকে বাড়বে গরম প্রচন্ড অস্বস্তি জনিত শুষ্ক আবহাওয়ার পূর্বাভাস। তাপমাত্রা পেরিয়ে যাবে ৪০ ডিগ্রির ঘর। উপকূলের কয়েকটি জেলাতে রাতের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি পরিমান বাড়বে। তবে কলকাতা সংলগ্ন জেলা গুলিতে বৃষ্টি অনেকটাই কমে যাবে। শুষ্ক আবহাওয়ার সঙ্গে থাকবে মাত্রাতিরিক্ত গরম। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা পেরিয়ে যাবে ৪০ ডিগ্রির উপরে। দার্জিলিং এবং কালিম্পং সহ তরাই ডুয়ার্স পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা তবে মালদা এবং দুই দিনাজপুরে অস্বাভাবিক গরম বাড়বে।

শুক্রবারের পর থেকে বৃষ্টি বাড়বে উত্তরের জেলাগুলিতে। আবার দোসর হবে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৭ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *