এখনই শেয়ার করুন।

Temporary rain relief across Bengal.

সংবাদ জনকণ্ঠ ডেস্ক: বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস শোনাল হাওয়া অফিস। মঙ্গলবার সকাল থেকেই বিশ্রী গরম ছিল। ঘামের সঙ্গে বহাল ছিল অস্বস্তিও। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি রয়েছে। তবে বেলা বাড়তেই বদলায় পরিস্থিতি। হাওয়া অফিস জানিয়েছে, আজ প্রায় সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ দু’ এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তিও হবে।

আপাতত ভারী বৃষ্টির আশঙ্কা নেই। কাল পরশু বৃষ্টির সম্ভাবনা বাড়বে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৭ থেকে ৯১ শতাংশ।মধ্যপ্রদেশ, বাংলাদেশ, ঝাড়খণ্ড ও অসমের উপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। রাজস্থানের ঘূর্ণাবর্ত থেকে বাংলাদেশ পর্যন্ত একটি পূর্ব-পশ্চিম অক্ষরেখা রয়েছে। যা উত্তর প্রদেশ, বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে। আরও একটি অক্ষরেখা রয়েছে আরব সাগর থেকে মধ্য প্রদেশ পর্যন্ত।তার জেরে মৌসুমী অক্ষরেখা ফের বাংলায় সক্রিয় হয়েছে।

এদিন হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে জেলায় জেলায়। বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। পূর্ব মেদিনীপুর, নদিয়া জেলাতেও বৃষ্টি হবে বলে জানা যাচ্ছে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হুগলি, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনায়।বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে অন্তত ৬ জেলাতে। হাওড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ায়। বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। তবে চার জেলাতে ওই দিনও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *